বাড়ি অপরাধ জগৎ অসুস্থতা ও ঈদের কল্যাণে মুক্তি পেলেন নওশাবা

অসুস্থতা ও ঈদের কল্যাণে মুক্তি পেলেন নওশাবা

গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে মঙ্গলবার বিকাল ৫টা ৩৫ মিনিটে মুক্তি পেয়েছেন অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ। কাশিমপুর মহিলা কারাগারের জেলা সুপার শাহ জাহান আহমেদ এই তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেন।

মামলার এজাহারে বলা হয়, গত ৪ আগস্ট শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ান অভিনেত্রী নওশাবা আহমেদ। ফেসবুক থেকে তিনি লাইভে বলেন, ‘জিগাতলায় আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা করা হয়েছে।একজনের চোখ উঠিয়ে ফেলেছে এবং চার জনকে মেরে ফেলেছে।’ তার এই উসকানিমূলক বক্তব্যের কারণে  ডিএডি মো. আমিনুল ইসলাম উত্তরার পশ্চিম থানায় বাদী হয়ে মামলা দায়ের করেন।

২১ আগস্ট (মঙ্গলবার) বিকালে তার জামিন মঞ্জুর করেন আদালত। ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক দেবব্রত বিশ্বাস শুনানি শেষে মঙ্গলবার পাঁচ হাজার টাকা মুচলেকায় নওশাবাকে জামিন দেন। ২ অক্টোবর পর্যন্ত জামিন বহাল থাকবে বলে আদেশে উল্লেখ করেন। নওশাবার পক্ষে জামিন শুনানি করেন এ এইচ ইমরুল কাওসার। তিনি গণমাধ্যমকে বলেন, ‘মূলত নওশাবাকে অসুস্থতাজনিত কারণ ও সামনে ঈদ এই বিবেচনায় বিচারক জামিন দেন।’

 

এর আগে ১০ আগস্ট দুই দিনের এবং ৫ আগস্ট চার দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম আদালত।রিমান্ড শেষে ১৩ আগস্ট আদালতে পাঠানোর পর নওশাবা অসুস্থ হয়ে পড়েন। আদালতে সোপর্দ করার আগেই তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করানো হয়।